Friday, September 29, 2017

রাজশাহীতে দুই মাথা ও তিন চোখওয়ালা ‘রাজা’, একনজর দেখার ফি ১০ টাকা

রাজশাহীতে দুই মাথাওয়ালা এক গরুর নাম ‘রাজা’। তিন বছর ১০ মাস বয়সের রাজা’র দুইটি মাথা ছাড়াও চারটি শিং ও তিনটি চোখ রয়েছে। এমন আকৃতির কারণে গরুটিকে ঘিরে মানুষের কৌতুহলের শেষ নেই। শত শত মানুষ ভিড় জমাচ্ছে তাকে দেখতে।
রাজশাহী মহানগরীর শেখপাড়ার এলাকায় ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শেখপাড়া মিলন মন্দিরের পশ্চিমের মাঠের একটি রাজাকে রাখা হয়েছে। রাজাকে দেখতে কৌতুহলী মানুষকে গুনতে হচ্ছে ১০ টাকা করে।
রাজার মালিক মঈন উদ্দিন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার দো গাছি গ্রামে। রাজাকে শহরে নিয়ে আসে নগরীর শেখপাড়া এলাকার তপন ও সাধণ কুমার ঘোষ। উৎসুক মানুষ রাজাকে দেখার জন্য ভিড় জমাচ্ছে।
গরুটির মালিক মঈন উদ্দিন জানান, রাজার জন্মের পর বাড়ির মানুষ অবাক হয়েছিল। প্রথমে মনে হয়েছিলো বাঁচানো যাবে না। অনেক যত্নে বেঁচে যায় বাছুরটি। আদর করে নাম রাখা হয় ‘রাজা’।
মঈন উদ্দিন আরও জানান, রাজা তার সন্তানের মতো। তার নিজের সন্তানকে যত ভালোবাসেন। রাজাকেও ঠিক তেমনই ভালোবাসেন। রাজাও তাই। বাধ্য সন্তানের মধ্যেই উঠে দাঁড়াতে বললে উঠে দাঁড়ায়। আবার বসতে বলতে বসে যায়। রাজাকে নিয়ে বেশ আনন্দেই দিন কাটছে মঈন উদ্দিনের।

0 comments:

Post a Comment